ঢাকাবৃহস্পতিবার , ১৯ মার্চ ২০২০
  1. অন্যান্য ⇓
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. এক্সক্লুসিভ
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. প্রচ্ছদ
  11. প্রবাস
  12. প্রযুক্তি
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

শুক্রবার সন্ধ‌্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রজনী
মার্চ ১৯, ২০২০ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ।।

করোনাভাইরাসের কারণে নিরাপত্তা বিবেচনায় শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হলে অবস্থান করা শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ছুটি ২৮ মার্চের পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

 

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেন।

 

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আমরা ক্লাস-পরীক্ষা বন্ধ রেখেছি। শিক্ষার্থীদের আরও নিরাপত্তা নিশ্চিত করতে আমরা আবাসিক হলগুলো খালি করার সিদ্ধান্ত নিয়েছি। বৃহস্পতিবার দুপুরে সিন্ডিকেট বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

একইসঙ্গে চিকিৎসা অনুষদের ডিন শাহরিয়ার নবীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। করোনার প্রাদুর্ভাব বাড়লে এই কমিটি বিশ্ববিদ্যালয় এলাকা সমন্বয় করবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

 

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী রাজিংবিডিকে বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আমরা এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু এরপরও বিশ্ববিদ্যালয়, টিএসসি এলাকাসহ বিভিন্ন জায়গায় বহিরাগতদের আড্ডা দেখা যায়। আমরা বিষয়টি গভীরভাবে লক্ষ্য করেছি। তাই বিশ্ববিদ্যালয় এলাকায় কোনো বহিরাগত যাতে না আসতে পারে সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকারবিহীন কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না।