ঢাকা,
মেনু |||

জীবন বাজি রেখে মনপুরার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন ইউএনও

রাকিবুল হাসান।।
ভোলা জেলার মনপুরা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার বিপুল চন্দ্র দাস ছু‌টে চল‌ছেন এক প্রান্ত থে‌কে অন্য প্রা‌ন্তে। ক‌রোনা ভাইরা‌সের মতো ভয়ঙ্কর মহামা‌রি‌তেও জনস্বার্থে নিরলস কাজ ক‌রে যা‌চ্ছেন তিনি। উপজেলার জনগন‌কে ক‌রোনা ভাইরাস থে‌কে নিরাপদে রাখার জন্য জনস‌চেতনতা মূলক প্রচারনা চালিয়ে যা‌চ্ছেন।

 

কখ‌নো ছু‌টে যা‌চ্ছেন অসহায়‌দের ত্রান দেওয়ার জন্য। কখনো ছুটে যাচ্ছেন করোনা আক্রান্ত রোগীর কাছে । খোঁজ খবর রাখছেন তার শরীরিক অবস্থার। এখন কেমন আছেন, কোন কিছু দরকার আছে কিনা তার খবরও রাখছেন।

 

ক‌রোনা প‌রি‌স্থিতি‌তে দে‌শের সর্বত্রই ব্যবসায়ী সি‌ন্ডি‌কেটগুলো স‌ক্রিয়। অ‌তি‌রিক্ত মুনাফার জন্য সি‌ন্ডি‌কে‌টের মাধ্য‌মে দ্রব্যমূল্য বা‌ড়ি‌য়ে দেয়। মনপুরা উপজেলায় যেন কোন ব্যবসায়ী সি‌ন্ডি‌কেট ক‌রে ‌দ্রব্যমূল্য বাড়া‌তে না পা‌রে সে জন্য নিয়‌মিত বাজার ম‌নিট‌রিং ক‌রে যাচ্ছেন ইউএনও। অসাধু ব্যবাসায়ী‌দের কর‌ছেন জেল জরিমানা। ক‌খ‌নো ছু‌টে যা‌চ্ছেন নদীর ঘা‌টে। কেউ যেন ঝাটকা ইলিশ শিকার কর‌তে না পা‌রে সে জন্যও নিয়‌মিত অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। দি‌চ্ছেন জে‌লে‌দের খাদ্য সহায়তা।

 

দে‌শের আন্যান্য স্থা‌নের মত মনপুরায় ক‌রোনা সতর্কতায় চল‌ছে লকডাউন। বি‌ভিন্ন এলা‌কা থে‌কে যেন কেউ মনপুরা উপজেলায় প্র‌বেশ কর‌তে না পারে সে জন্য বি‌ভিন্ন জায়গায় বসা‌নো হ‌য়ে‌ছে চেক‌পোস্ট। জব্দ করা হয়েছে মনপুরা উপজেলা নদীপথের সকল প্রকার যানবাহন । জরুরী বাহন ছাড়া যেন কোন যানবাহন প্রবেশ কর‌তে না‌ পারে সেই জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন মনপুরা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। ক‌রোনা ভাইরাস থে‌কে মনপুরাবাসী‌কে মুক্ত থাকার জন্য হোম কো‌য়া‌রেনটাইন নি‌শ্চিত কর‌তে নিরলস কাজ ক‌রে যা‌চ্ছেন তিনি।

 

বাজা‌রে জরুরী প‌ন্যের দোকানগু‌লো ব্যতীত কাচামালের দোকান সকাল ৯টা থে‌কে দুপুর ২ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছেন। এছাড়া ডাক্তারী দোকান গুলো গভীর রাত পযর্ন্ত খোলা রাখার ব্যাবস্থা ক‌রে‌ছেন।

 

ফোনে, এসএমএস ও ই-মেইলে ৪ টি ইউনিয়নে আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে যাচাই বাচাই করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সামগ্রী নিজ হাতে বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস।

 

মনপুরা উপজেলার অসহায় গরীব,কর্মহীন লোকের আস্থার প্রতীক হয়ে কাজ করছেন মনপুরা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার বিপুল চন্দ্র দাস।এছাড়া মনপুরা উপজেলা মাদক কারবারী,নেশা খোর,চাঁদাবাজ,ইভটিজিংকারী, ধর্ষনকারী খাদ্যভেজালকারী ইত্যাদি দালাল চক্রের মনে এক আতংক সৃষ্টিকারী অফিসারের নাম হল বিপুল চন্দ্র দাস ।

 

ঘরে থাকুন নিরাপদে থাকুন সামাজিক দূরত্ব বজায় রাখুন।।
#

লেখকঃ রাকিবুল হাসান, অতিথি প্রতিবেদক।
মনপুরা উপজেলা প্রতিনিধি-দৈনিক স্বাধীন সংবাদ।


রজনী

Copyright © BY BanglaNews21.Com
Desing & Developed BY Engineer BD Network