ঢাকামঙ্গলবার , ৩১ মার্চ ২০২০
  1. অন্যান্য ⇓
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. এক্সক্লুসিভ
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. প্রচ্ছদ
  11. প্রবাস
  12. প্রযুক্তি
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

মনপুরায় দূর্গম চরাঞ্চলের রোগীদের জন্য টেলিমেডিসিন সেবা চালু

রজনী
মার্চ ৩১, ২০২০ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। এব্যাপারে উপজেলা সদর হাসপাতালের সভাকক্ষে গণস্বাস্থ্য সচেতনতামুলক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টায় এই জরুরী সভার আয়োজন করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। এসময় দুর্গম চরাঞ্চলের জনসাধারনকে টেলিমেডিসিন সেবা দেয়ার কথা জানানো হয়। এতে মনপুরার মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন ৮টি চরের ৩০ হাজার মানুষের জন্য এই টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। চরাঞ্চল ও দুর দুরান্তের অসুস্থ সাধারন রোগীরাও মনপুরা সদর হাসপাতালের মোবাইল নম্বরে কল করে জরুরী স্বাস্থ্য সেবা নিতে পারবেন।

এছাড়াও করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জনবল সংকট কাটিয়ে বর্তমানে যে কোন সেবা দিতে মানসিকভাবে প্রস্তুত আছে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোঃ মশিউর রহমান, ডাঃ শিপন চন্দ্র পাল, ডাঃ সাব্বির হোসেন, ডাঃ রাফিদুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি ও হাজীর হাট সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক দৈনিক যুগান্তর প্রতিনিধি আবদুল্লাহ জুয়েল, ‘চ্যানেল এস’ ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি সীমান্ত হেলাল, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি নজরুল ইসলাম মামুন, বরিশাল প্রতিদিন প্রতিনিধি মিজানুর রহমান জুয়েল সহ সকল নার্সবৃন্দ।
#