ঢাকাবুধবার , ২৯ এপ্রিল ২০২০
  1. অন্যান্য ⇓
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. এক্সক্লুসিভ
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. প্রচ্ছদ
  11. প্রবাস
  12. প্রযুক্তি
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

মনপুরায় ইউএনডিপির আইসিবিএএআর প্রকল্পের উদ্যোগে থ্রিএফভি মডেলের মাছ অবমুক্ত

রজনী
এপ্রিল ২৯, ২০২০ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

মনপুরা (ভোলা) প্রতিনিধি।।
মনপুরায় ইউএনডিপি’র আইসিবিএএআর প্রকল্পের উদ্যোগে বসতবাড়ি ভিত্তিক থ্রিএফভি মডেলের মাছ অবমুক্ত করা হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখে ইউনিয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) মাধ্যমে এই মৎস্য অবমুক্ত করা হয়।

 

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের সোহেল,রিপা,সবুজ,সুমন এর পরিত্যক্ত পুকুরে এই মাছ অবমুক্ত করে ইউএনডিপি।

 

করোনায় সৃষ্ট আর্থিক সংকট মোকাবেলায় সিএমসি’র সভাপতি উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস ইউএনডিপির আইসিবিএএআর প্রকল্পের আওতায় বসতবাড়িভিত্তিক ফলদ, বনজ, সবজি ও থ্রিএফভি মডেলের মাছ অবমুক্ত করার কাজ শুরুর অনুমোতি প্রদান করেন।

 

এরই ধারাবাহিকতায় দক্ষিন সাকুচিয়া ইউনিয়নে জমি থাকা সত্ত্বেও ফলজ,বনজ,ও মাছচাষ করতে পারেনা সেই সমস্ত গ্রামবাসীদের চিহ্নিত করে পুকুরগুলো সংস্কার করে মাছ অবমুক্তকরণ কার্যক্রম শুরু করে ইউএনডিপি ।

 

প্রকল্প কর্মকর্তা মমিনুল ইসলাম বলেন, ইউএনডিপি হল অসহায় গরীব জনগোষ্ঠীর একটি প্রকল্প যাহা মনপুরাতে কাজ করে প্রথম ও দ্বিতীয় ধাপ শেষ করে তৃতীয় ধাপে কাজ শুরু হয়েছে।

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহরলাল চক্রবর্তী ও পিআইসি’র মনপুরা ইউএনডিপি’র আইসিবিএএআর প্রকল্পের সদস্যবৃন্দসহ স্থানীয়রা।