ঢাকামঙ্গলবার , ২২ মার্চ ২০২২
  1. অন্যান্য ⇓
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. এক্সক্লুসিভ
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. প্রচ্ছদ
  11. প্রবাস
  12. প্রযুক্তি
  13. ফিচার
  14. বিনোদন
  15. মতামত

হালিম বাহিনী উত্তরায় নৈরাজ্য কায়েম করেছে

বাংলানিউজ/এ
মার্চ ২২, ২০২২ ৩:০১ পূর্বাহ্ণ
Link Copied!

জয়নুল আবেদীন, ষ্টাফ রিপোর্টার: এক সময়ের শান্তিপূর্ণ উত্তরা এখন আর শান্তির জায়গা নেই। গত কয়েক বছরে যুবলীগ নেতা এমএ হালিমের আবির্ভাবে অনেক পরিবর্তন এসেছে। এক সময়ে উত্তরাকে বসবাসের জন্য একটি ভালো জায়গা বিবেচনা করা হতো এবং নতুন ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনার জন্য এটিকে কম ব্যয়বহুল বলে মনে করতেন। দুর্ভাগ্যজনক বিষয় হল, বর্তমানে যুবলীগ নেতা হালিম ও তার প্রশ্রয়প্রাপ্ত দুর্বৃত্তরা জায়গাটিকে বিপজ্জনক করে তুলেছে।

হালিমের গুন্ডারা উত্তরার প্রতিটি বাজার ও বাস স্টপে টোল নিচ্ছে। সম্প্রতি ২০২২ সালের ফেব্রæয়ারীতে তার গুন্ডারা দুটি ভিন্ন ঘটনায় দুই ব্যবসায়ীকে অপহরণ করে। মোটা অংকের মুক্তিপণের টাকা দিয়ে তাদের ছেড়ে দেয়। এখন যদি কেউ ব্যবসা শুরু করতে চায় তবে তাকে তাদের চাঁদা দিতে হয়। পুলিশের কাছে অভিযোগ করেও কাজ হয় না। কারণ প্রতি মাসে হালিম তাদের শেয়ার হিসেবে বেশ কিছু টাকা দিয়ে যাচ্ছে। এমনকি, হালিমের লোকজন খুব কম দামে বিতর্কিত জমি কিনে দখলের চেষ্টা করছে এবং তারপরে বৈধ মালিকদের উপর অত্যাচার শুরু করে। উত্তরায় কয়েকটি নিচু জমি ছিল এবং বর্ষাকালে বৃষ্টির পানি সেখানে পৌঁছাতো। ফলে, আশে-পাশের জায়গাটি প্লাবিত হতোনা। কিন্তু, গত বছর তারা নিচু জমিতে মাটি ফেলে কিছু প্লট তৈরী করে এবং তারা কয়েকটি অবৈধ ভাবে বিক্রি করে। সবচেয়ে বিপজ্জনক দিক হলো হালিম টাকার বিনিময়ে অবৈধ কাজ করে। তার নিজস্ব রাজনৈতিক দলের ব্যবসায়ীরা এই এলাকায় তাদের কার্যক্রম সঠিক ভাবে চালাতে পারেন না। স্থানীয় চেম্বার অব কমার্স ও বণিক সমিতির সাথে যোগাযোগ করা হলে তারা নিশ্চিত করে যে, তারাও হালিম ও তার লোকজনের এমন ঘটনা সম্পর্কে অবগত আছে। তবে, বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থার অংশ হওয়ায় তারা এ ব্যাপারে কিছু করতে পারছে না।

এসব বিষয় উত্থাপন করলে, এমএ হালিম বলেন, তিনি বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক, তিনি কখনো অসামাজিক কার্যকলাপে জড়িত ছিলেন না। তিনি দাবী করেন যে, এটি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) উত্তর শাখার কর্মী ও অনুসারী, যারা তার পবিত্র ভাবমূর্তিকে কলঙ্কিত করার জন্য তার বিরুদ্ধে এমন বানোয়াট গল্পের অভিযোগ করে। তিনি যাই করেন না কেন, তিনি নিয়ম-কানুন মেনে সঠিক উপায় করে থাকেন।