ঢাকা,
মেনু |||

মনপুরায়-নির্বাচনের ৩ বছর পর সুপ্রীম কোর্টের রায়ে পদ ফিরে পেলেন এক মহিলা সদস্য

বিশেষ প্রতিবেদক ॥
ভোলার মনপুরায় নির্বাচনের তিন বছর পর সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রায়ে সংরক্ষিত আসনের সদস্য পদ ফিরে পেলেন এক মহিলা সদস্য। উপজেলার রামনেওয়াজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য ২ ভোটে পরাজিত রোকেয়া বেগমের মামলার পরিপ্রেক্ষিতে এই রায় ঘোষনা করেন সুপ্রীম কোর্টের বিজ্ঞ আপিল বিভাগ বেঞ্চ।

 

সোমবার দুপুর সাড়ে ১১ টায় ওই ইউপি সদস্যের শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, আ’লীগ সিনিয়র সহসভাপতি একেএম শাহজাহান মিয়া, দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ অলি উল্লাহ কাজল, ও প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।

 

উল্লেখ্য, ২০১৭ সালের ১৬ এপ্রিল নির্বাচনের পর ২ ভোটে বিজয়ী ঘোষনা করা হয় ফেরদাউস বেগমকে। পরে নির্বাচনী ফলাফল প্রত্যাখান করেন পরাজিত প্রার্থী রোকেয়া বেগম। ভোলা নির্বাচনী ট্রাইবুনালে মামলা করেন তিনি। সেসময় নির্বাচনী ট্রাইবুনালে রায় পান রোকেয়া বেগম।

 

পরে ফেরদাউস বেগম বাদী হয়ে হাইকোর্টে মামলা করলে নির্বাচনী ট্রাইবুনালের রায় ৬ মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টের আপিল বিভাগে রিট করেন রোকেয়া বেগম। এরপর দীর্ঘ শুনানীর পর সুপ্রীমকোর্টের আপিল বিভাগ পরাজিত প্রার্থী রোকেয়া বেগমকে বিজয়ী ঘোষনা করে রায় প্রদান করেন। সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শপথবাক্য পাঠ করান নির্বাহী অফিসার।

 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, সুপ্রীমকোর্টের আপীল বিভাগের রায়ে রোকেয়া বেগমকে শপথবাক্য পড়ানো হয়েছে।


রজনী

Copyright © BY BanglaNews21.Com
Desing & Developed BY Engineer BD Network